গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান।

আজ ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার ৫০ বৎসর পূর্তি (সুবর্ণজয়ন্তী)।
বাংলাদেশ নামক স্বাধীন জাতি ও ভূখণ্ড ৫০ বৎসর পূর্ণতা পেলো আজ।সুবর্ণজয়ন্তীতে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান।

গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে। বাঙালি বীর সন্তান যাদের জীবন উৎসর্গের মাধ্যমে অর্জিত এ স্বাধীনতা। সেই সাহসী বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সম্মাননা প্রদান করলেন গাজীপুর জেলা প্রশাসন।


২৬শে মার্চ সকালে জেলা পরিষদ মুক্তিযোদ্ধ চত্তরে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন পরে জেলা পরিষদ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।এ সময় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্হিত থেকে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা সম্মান জানিয়ে মুল্যবান কথা রাখেন গাজীপুর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এ সময় তিনি বলেন এই বাংলাদেশ নামক রাষ্ট্র হচ্ছে একখন্ড ভূমি এবং এই ভূমির মালিক তারাই যারা জীবন দিয়ে এই ভূমিকে রক্ষা করেছেন। অনেকে শহীদ হয়েছে আর অনেকে আজকে আমাদের সামনে উপস্থিত হয়েছেন।

আপনাদেরকে ধন্যবাদ ও সম্মান জানিয়ে শেষ করা যাবেনা কারণ আপনারা এমন বীর সন্তান, এমনি কারিগর যারা দীর্ঘ ৯টি মাস অক্লান্ত পরিশ্রম ও রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে এই ভূ-খণ্ডকে রক্ষা করেছেন, নতুন ভাবে বেচে থাকতে শিখিয়েছেন দেশের মানুষকে, ইতিহাস জানতে সু্যোগ করে দিয়েছেন দেশের তরুণ প্রজন্মকে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যুদ্ধে ঝাপিয়ে পরেছিলেন সেদিন, স্বাধীন করেছিলেন এই বাংলা নামক একখণ্ড জমিকে।কিন্তু হানাদার বাহিনী দেশ থেকে বিতারিত হলেও কিছু রাজাকার এখনো দেশটাকে অচল করতে উঠে লেগেছে। এই সকল শত্রুদের বিরুদ্ধে আমাদের এক হয়ে আবার মোকাবেলা করতে হবে গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।
তিনি আরও বলেন আপনারা জানেন ইতিপূর্বে যাচাই বাছাই করে অনেক ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

দেখা যায় তারা যুদ্ধে কোনো প্রকার অংশগ্রহণ করেনি কিন্তু ক্ষমতায় থেকে সঠিক মুক্তিযোদ্ধাদের হক মেরে খেয়েছে। তাদের প্রতিও আমাদের অভিযান চলমান থাকবে। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডঃমোঃআজমত উল্লা খান, গাজীপুর নগর পিতা জনাব.আলহাজ্ব এড.মো.জাহাঙ্গীর আলম(মেয়র)ও সাধারণ সম্পাদক গাজীপুর মহানগর আওয়ামিলীগ
,গাজীপুর জেলার নবাগত পুলিশ সুপার জনাব,এস,এম শফিউল্লাহ্ বিপিএম-সেবা সহ অন্যান্য নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধাগন,সরকারী কর্মকর্তা বৃন্দ।সভাপতিত্ব করেন জেলা প্রসাশক এস এম তরিকুল ইসলাম।